বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন

নির্বাচনে হেরেও থামছেন না ট্রাম্প

নির্বাচনে হেরেও থামছেন না ট্রাম্প

স্বদেশ ডেস্ক:

নির্বাচনে হেরে গিয়েও থামছেন না প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল শনিবার রাজধানী ওয়াশিংটন ডিসিতে ট্রাম্প-সমর্থকদের সাথে বিরোধীদের সংঘর্ষ হয়েছে। সন্ধ্যা পর্যন্ত সহিংসতায় জড়িত ছয়জন গ্রেফতার হওয়ার কথা জানা গেছে।

ট্রাম্প–সমর্থকেরা বলছেন, লড়াই শেষ হয়ে যায়নি। আগামী ২০ জানুয়ারি পর্যন্ত এ লড়াই চলবে এবং নির্বাচনের ফলাফল পাল্টে ফেলে ডোনাল্ড ট্রাম্পই আরো চার বছরের জন্য ক্ষমতায় থাকবেন।

চার রাজ্যের নির্বাচন বাতিল করা নিয়ে টেক্সাসের অ্যাটর্নি জেনারেলের মামলা খারিজ হওয়ার পর প্রেসিডেন্ট ট্রাম্প চটেছেন সুপ্রিম কোর্টের ওপর। একের পর এক টুইটবার্তায় তিনি সুপ্রিম কোর্ট এবং তার প্রশাসনের অ্যাটর্নি জেনারেলের ওপর ক্ষোভ ঝাড়ছেন।

শনিবার সকাল থেকে ট্রাম্প–সমর্থকদের রাজধানী ওয়াশিংটন ডিসিতে জমায়েত হতে দেখা যায়। দুপরের দিকে দফায় দফায় সমর্থকদের বিক্ষোভ করতে দেখা গেছে।

একপর্যায়ে হোয়াইট হাউসের কাছেই ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের সমর্থকদের সাথে ট্রাম্প–সমর্থকদের সংঘর্ষ শুরু হয়। দফায় দফায় সংঘর্ষ পুলিশ নিয়ন্ত্রণ করে।

উভয় পক্ষকে ভিন্ন ভিন্ন দিকে সরিয়ে দেয়া হয়। সন্ধ্যা পর্যন্ত ছয়জনকে গ্রেফতারের কথা জানানো হয়েছে। পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

প্রেসিডেন্ট ট্রাম্প নিজে সমর্থকদের এমন সমাবেশের কথা জানেন না বলে টুইট করেন।

উইসকনসিন রাজ্যে ট্রাম্প শিবিরের করা আরেকটি মামলা গতকাল রাজ্যের সুপ্রিম কোর্ট খারিজ করে দিয়েছেন।

ট্রাম্প অভিযোগ করেন, আদালতে তার অভিযোগ শুনানিরই সুযোগ দেয়া হচ্ছে না। তিনি নির্বাচনে জয়লাভ করেছেন জালিয়াতির ভোটে নয়, প্রকৃত ভোটে।

ট্রাম্প আরো বলেন, জয়ের জন্য তিনি লড়াই চালিয়ে যাবেন। লড়াই সবে শুরু হলো বলে তিনি উল্লেখ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877